Saturday, April 4, 2020

মোস্তফা একসময়ের জনপ্রিয় গেম। সে সময়ের পাবিজী এবং ফ্রি ফায়ার।

ছোট্ট এবং মজাদার একটি পোস্ট নিয়ে আবারো ফিরে এলাম ট্রিকবিডিতে। আশাকরি ট্রিকবিডি বাসীরা সবাই ভাল আছেন।তবে বর্তমান পৃথিবীতে করোনাভাইরাস আতঙ্ক দিন দিন বেড়েই চলেছে তাই আমাদের সকলের উচিত সতর্ক থাকা। আর করোনা ভাইরাসের কোনো রকমের উপসর্গ দেখা দিলে আমাদের অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করাই সর্বোত্তম বলে মনে করছি।

মোস্তফা গেমটি আমাদের সবার খুব পরিচিত।

আমরা একটা সময় স্কুলে যেতাম এবং টিফিনের সময় যে দোকানে এই গেমটি পাওয়া যেত সেখানে গিয়ে দুই টাকা করে দিয়ে গেম খেলতাম। তবে বর্তমান সময়ে সে সকল গেম মেশিন আর নেই। থাকলে অবশ্য আমার চোখে আর পরেনা। কারণ, বর্তমান সময়টা অ্যান্ড্রয়েড, অ্যাপেল, সহ বিভিন্ন রকমের গেমিং মোবাইল রয়েছে। যা দিয়ে যেকোনো ব্যক্তি যে কোন সময় প্লে স্টোর থেকে ডাউনলোড করে গেমসমূহ খেলতে পারে।

সে সময়ে জনপ্রিয় গেম মোস্তফা যার জন্য আমরা অনেকটা সময় ব্যয় করেছি। অনেকে এ সম্পর্কে অবগত আছেন এবং এই গেমটি এখনো খেলেন।তবে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার জন্য মূলত আমার এই পোস্ট। আর যারা আজ গেমটির কথা ভুলে গেছেন তাদেরকে মনে করা দেওয়াই আমার দায়িত্ব।

গেমটি সম্পর্কে তেমন কিছুই বলবো না।
তারপরও না বলে চলে না। মোস্তফা সহ আরো দুজন পুরুষ গেমার এবং একজন মহিলা গেমার রয়েছে।তারা তাদের যাওয়ার পথে বিভিন্ন রকমের শত্রু দেখতে পায় এবং শত্রু অ্যাটাক করে তখন সে শত্রুকে মেরে দেওয়া হয় গেম এর মূল লক্ষ্য। যাকে বলে ফাইট করা।এবং গেম এর বিভিন্ন পর্যায় মেশিনগান, শটগান ইত্যাদি প্রদান করা হয়।যদি গেম প্রথম থেকে ভালোভাবে খেলা যায় এবং ড্রাম তারপরে যে সকল জিনিসপাতি যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ায় সে সকলকে ভেঙে দিতে হয় তাহলে শটগান এবং মেশিনগানের গুলি থাকে আনলিমিটেড যা দিয়ে যুদ্ধ করতে আরও সহজ হয়। বিভিন্ন সময় বিভিন্ন পর্যায় শত্রু আপনাকে অ্যাটাক করবে। তাদের চেহারা আকৃতি অদ্ভুত এবং ভিন্ন। তাদের অ্যাটাক করার স্টাইল হবে আলাদা আলাদা। আপনিও অবশ্য বিভিন্ন স্টাইলে তাদেরকে মারতে পারবেন।গেমে অনেকগুলো স্টেপ আছে যেগুলো একের পর এক আপনার সামনে আসবে যদি আপনি আগের স্টেপ ঠিকঠাক মতন শেষ করতে পারেন। এখানে আপনি তিনটি করে লাইফ পাবেন। তারপরে আপনি আবার লাইফ নিতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। এভাবে আপনি আনলিমিটেড লাইফ নিতে পারবেন এবং ধুমছে খেলতে পারবেন গেমটি। সব মিলিয়ে বলা যায় গেমটি অসাধারণ এবং সে সময়ের পাবজি ফ্রী ফায়ার। সে সময়ে এই গেমটি ছিল অসাধারণ এবং জনপ্রিয়।

তো গেমটি নিয়ে আর কোনো রকমের কথা বাড়াবো না। প্লে স্টোর থেকে ইন্সটল করুন আর খেলে দেখুন। যদি আগে থেকে খেলে থাকেন তবে কমেন্ট করে জানান আপনার কেমন লাগে গেমটি খেলতে। যারা কখনো খেলেননি নতুন খেলবেন, খেলার পরে অবশ্যই জানাবেন যে গেম টি খেলতে আপনার কেমন লাগলো।

Download play store:

 Dinosaur Dino light



আজ এ পর্যন্তই।সকলের কাছে অনুরোধ আপনারা নিজ নিজ অবস্থান থেকে সতর্ক থাকার চেষ্টা করুন।আশা করা যায় অতি দ্রুত এই করোনাভাইরাস বাংলাদেশ থেকে বিদায় নিবে।
ধন্যবাদ সবাইকে।
Share:

1 comment:

Copyright © Dipta.info | Powered by Blogger Design by Dipta Chowdhury | Blogger Theme by Dipta.info